মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ – ‘শেখ হাসিনার উন্নয়ন, প্রতি উপজেলায় ফায়ার ষ্টেশন’ এই প্রতিপাদ্য সামনে রেখে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল ১১ টায় স্থানীয় ফায়ার সার্ভিস প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ হাফিজা জেসমিন।

উদ্বোধনী অনুষ্টানের অংশ হিসেবে ছিলো জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড গ্রাউন্ড পরিদর্শন, বৃক্ষরোপন, আলোচনাসভা ও র‍্যালী। ঈশ্বরগঞ্জ সিভিল ডিফেন্স কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সপ্তাহ পালন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি। উদ্বোধন শেষে তিনি প্যারেড গ্রাউন্ড পরিদর্শন ও বৃক্ষরোপণ করেন। এ সময় দুর্যোগ মোকাবেলায় ব্যবহৃত বিভিন্ন যন্ত্রাংশ প্রদর্শনী করান ষ্টেশন অফিসার দেলোয়ার হোসেন।

ফায়ার ষ্টেশন অফিসার দেলোয়ার হোসেন জানান, সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি সহ ফায়ার সার্ভিস বাহিনীর দক্ষতা বৃদ্ধি ও মান উন্নয়নের জন্য প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হবে।

পরে ফায়ার ষ্টেশন চত্তরে আয়োজিত আলোচনা সভায় ষ্টেশন অফিসার দেলোয়ার হোসেনের সভাপতিত্তে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ হাফিজা জেসমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইন চার্জ (ওসি) মোঃ আব্দুল কাদির মিয়া প্রমুখ।